শনিবার, ১২ অক্টোবর, ২০১৩

এবার এক ক্লিকে বন্ধ করুন আপনার মনিটর। সেই সাথে বিদ্যুত খরচ বাচাঁন। মাত্র ৩৭ কেবি সফট এর মাধ্যমে।

আসসলামুওলাইকুম, কেমন আছেন সবাই, আমরা অনেকেই বেশিরভাগ সময় ইন্টারনেটে কাটাই, অনেক সময় আমরা বড় ধরনের সফটওয়্যার, মুভি, ভিডিও এডিটিং, কনভার্ট এর কাজ করতে দিয়ে বাইরে চলে যাই বা অন্য কোন কাজ করি কিন্তু আমাদের দেশের বিদ্যুতের যা অবস্থা। আপনার একটু সচেতনতায় আমরা বাচাতে পারি অনেক বিদ্যুত। বিশেষত যারা সিআরটি মনিটর ব্যাবহার করেন, তার একটু দেখে যান।
এখন সেই সমস্যার থেকে মুক্তি পেতে নিয়ে এলাম এক অসাধারণ (সাধারণ কিন্তু কাজ বড়) সফটওয়্যার monpwr11. । আপনাকে যা করতে হবে, প্রথমে আপনি সফটওয়্যার টি ডাউনলোড করে নিন। এবার রার ফাইলটি ওপেন করুন। আপনার কাজ শেষ, নাহ্‌ আর একটু কাজ বাকি আছে। এবার ডাউনলোডকৃত monpwr11 সফটওয়্যার টি ডাবল ক্লিক করুন।
1
এখন ইয়েস করুন । You copy has been validated! Thank you very much :c  ম্যাসেজ টি দেখালে আপনি সফল ভাবে সফটওয়্যারটি ইন্সটল করতে পেরেছেন। এবার আপনার স্ক্রিনে যে আইকন টি দেখতে পাচ্ছেন সেখানে Turn Off এ ক্লিক করলে আপনার মনিটরটি বন্ধ হয়ে যাবে। কি ভয় পেলেন নাকি, এটা আপনার শুধু মনিটর টি বন্ধ করবে সিপিইউ নয়। আবার মাউস এর বাম বাটন ক্লিক অথবা কিবোর্ড্ থেকে এন্টার কি প্রেস করুন আপনার মনিটর টি চালু হয়ে যাবে।
  1. 2

monpwr11. আইকন এর ডানপার্শে 3 টা অপশন দেখতে পাবেন
3
এখানে আপনি কম্পিউটার চালু হওয়ার সময় সফটওয়্যার টি চালু করতে চাইলে Start on Windows Startup থেকে Enabled আর না করতে চাইলে Disabled ক্লিক করুন। আপনি চাইলে এখান থেকে সিডিউল করতে পারবেন কখন আপনি মনিটরের পাওয়ার অফ করবেন। আর বাকিটা আপনি নিজেই দেখে নিন ।

ডাউনলোড করতে এখানে ক্লিক করুন ।
রার ফাইল টি পাসওয়ার্ড্ চাইলে প্রেস করুন – rubel

কোন মন্তব্য নেই: