মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৩

আপনার কম্পিউটারের হার্ডডিস্ক কে সুস্থ সবল রাখতে ব্যবহার করুন Smart Defrag 2.9 Rev 2 (পোর্টেবল ভার্সন)

Smart Defrag 2.9.0 Rev 2আসসালামু আলাইকুম, আপনাদের মাঝে  আবারো Smart Defrag নিয়ে হাজির হলাম ।
এবার থাকছে পোর্টেবল ভার্সন । এই নিয়ে আগেও একটা পোস্ট লিখছিলাম । এখান থেকে দেখে আসতে পারেন । আজ

পোর্টেবল ভার্সন নিয়ে যান ।
আমাদের কম্পিউটারের একটা গুরুত্বপূর্ণ জিনিস হল হার্ডডিস্ক। হার্ডডিস্ক
এর ভিতরের সেলের সমস্যার কারণে অনেক সময় আপনার কম্পিউটারের হার্ডডিস্ক সম্পূর্ণ নষ্ট হয়ে যেতে পারে। তাই নিয়মিত আপনার কম্পিউটার এর হার্ডডিস্ক কে ডিফ্র্যাগ করার প্রয়োজন পড়ে। আপনি ডিফ্র্যাগ কোন কিছু ছাড়াই এইটি করতে পারবেন । এইটা সাভাবিক ভাবে মাসে একবার করলেই হয় । কিন্ত এই ছোট কাজটা অনেকের মনে থাকে না । আপনার মনে না থাকার করনে একদিন হয়ত দেখবেন আপনার হার্ডডিস্ক আর বেচে নাই । কোন চিন্তা নাই, এই কাজটি আপনাকে করে দিবে Smart Defrag 2 সফটওয়্যার টি । এইটা অটোমিটিক ভাবে হার্ডডিস্ক কে ডিফ্র্যাগমেন্ট করে দিবে । প্রায় 30m ব্যবহারকারী বিনামূল্যে ডিস্ক Defragmenter করার জন্য এই সফটওয়্যার ব্যবহার করে । অনেক গুলো Award ও অর্জন করেছে এই সফটওয়্যারটি। এখানে গিয়ে দেখতে পারেন ।

কি আছে Smart Defrag  তে ? 

  সুপার ফাস্ট ডিস্ক Defragmenter
  সর্বাধিক হার্ড ড্রাইভ কর্মক্ষমতা
  গ্যারান্টিযুক্ত ডেটা সুরক্ষা এবং ডিস্ক স্থিতাবস্থা
  অটোমেটিক, সহজ ব্যবহার, বিনামূল্যে

Smart Defrag  কি ? 

Smart Defrag 2 সর্বোচ্চ হার্ড ড্রাইভ কর্মক্ষমতা জন্য নির্মিত একটি বিনামূল্যে ডিস্ক defrag হাতিয়ার । IObit সর্বশেষ ডিস্ক defrag ইঞ্জিনের উপর ভিত্তি করে এবং “বুট করার সময় ডিস্ক Defrag” প্রযুক্তি, Smart Defrag 2 বিশ্বের নেতৃস্থানীয় defragmentation ক্ষমতা সঙ্গে নির্মাণ করা হয় । এটা কোনো সাধারণ ডিস্ক defragmenter করতে পারেন, যেমন defragmentation প্রদান করে, কিন্তু intelligently এইভাবে উপরে কর্ম সঞ্চালনের জন্য ডিস্ক গতি এবং পুরো সিস্টেমের ত্বরক, ফ্রিকোয়েন্সি ব্যবহার করে উপর ভিত্তি করে আপনার ফাইল streamlines শুধুমাত্র! Smart Defrag 2 পটভূমিতে স্বয়ংক্রিয়ভাবে এবং শান্তভাবে, দ্রুত কাজ করে এবং বড় হার্ড ড্রাইভের জন্য উপযুক্ত একটি ডিস্ক defragmenter হয়।
Gif Nayem



এখান থেকে 4.10 মেগাবাইটের পোর্টেবল সেটাপ ফাইলটি ডাউনলোড করে নিন । তার পড় ডাউনলোড শেষ হলে সেটাপ ফাইলটি ইন্সিটল করুন এবং আপনার কম্পিউটারের Downloads Programs SmartDefragPortable এ গেলেই 13.5 মেগাবাইটের পোর্টেবল সফটওয়্যারটি পেয়ে যাবেন ।

ব্যবহার করার নিয়ম
ডাউনলোড করা ফোল্ডারে SmartDefragPortable নিচের ছবির মতন ফাইটি ওপেন করুন ।

2013-11-09_175230





ব্যবহার করার নিয়ম টা অনেক সহজ । সফটওয়্যারটি ওপেন করে নির্দিষ্ট ড্রাইভ সিলেক্ট করে Analyze এ ক্লিক করুন। যদি অটোমেটিক করে রাখতে চান তাহলে নিচের ছবির মতন করুন । নির্দিষ্ট ড্রাইভ সিলেক্ট করে Turn ON করে দিন ।sm 1
অটোমেটিক অপশন টা চালু রাখাই ভাল । অটোমেটিক ভাবেই আপনার হার্ডডিস্ক এর ডিফ্র্যাগমেন্ট কাজ করে দিবে । আপনি টক্যবার থেকে দেখতে পারবেন লাস্ট অটোমেটিক ডিফ্র্যাগমেন্ট কখন হয়েছিল । নিচের ছবি দেখুন–2013-11-09_181654
আশা করি সফটওয়্যারটি ব্যবহার করতে কোন অসুবিধা হবে না । কোন অসুবিধা হলে মন্তব্য করুন । পোষ্টটি কেমন লেগেছে তা কমেন্ট করে জানাতে ভুলবেন না । ভাল লাগলে অবশ্যই আপনার ফেসবুক ওয়ালে শেয়ার করবেন । সবাই ভাল থাকুন । পিসি হেল্পলাইন বিডির সাথেই থাকুন । আসসালামু আলাইকুম ।

কোন মন্তব্য নেই: